আপনি জানেন কী, ফলের পাশাপাশি, এর পাতাতেও রয়েছে অসাধারণ কিছু গুণাগুণ, যা আপনার শরীরকে সুস্থ রাখতে বিশেষভাবে সাহায্য করে।
আপনি জানেন কী, ফলের পাশাপাশি, এর পাতাতেও রয়েছে অসাধারণ কিছু গুণাগুণ, যা আপনার শরীরকে সুস্থ রাখতে বিশেষভাবে সাহায্য করে।
ক্যাটাগরি: ফিটনেস , শারীরিক সমস্যা , সাম্প্রতিক , স্বাস্থ্য সংবাদ , হেলথ টিপস
লিখেছেন : Zulfikar Bin Hossain ৩ বছর ৫ মাস ১১ দিন ১৯ ঘন্টা ৪৫ মিনিট আগে ৭৮৬

১) অনেকসময়ে বাসে উঠলে অনেকের বমি করার প্রবণতা থাকে। অনেকসময়ে আবার গর্ভবতী মায়েদেরও বমি ভাব অনুভূত হয়। আপনার এই সমস্যা থেকে মুক্তির পথ বাতলে দিতে পারে লেবু  পাতা। এক্ষেত্রে কয়েকটি লেবুপাতা হাতে কছল নিয়ে এর ঘ্রাণ নিলেই বমিভাব কেটে যায়। 

২) শরীরের বাড়তি মেদ কমাতে লেবুর রস গরম জলের সঙ্গে মিশিয়ে তো অনেকেই খান। কিন্তু জানেন কী ওজন কমাতে লেবুর পাতাও খুব কার্যকরী ভুমিকা পালন করে। সেক্ষেত্রে লেবু পাতার রস খেলেও ওজন অনেকটাই নিয়ন্ত্রণে রাখা যায়। 

৩) কচু বা ওল খেলে গলায় অনেক সময়ে যে চুলকানি অনুভূত হতে সেক্ষেত্রেও লেবুর পাশাপাশি কাজে দেয় লেবুর পাতা। 

৪) দাঁতে কালচে ছোপ পড়েছে? দাঁতকে চকচকে সাদা করে তুলতে চান, তাহলে  অবশ্যই লেবু পাতা হতে পারে আপনার এই সমস্যার সমাধান। কয়েকটি লেবু পাতার সঙ্গে পরিমাণ মতো বেকিং সোডা থেঁতলে নিয়ে একটি পেস্ট তৈরি করুন এরপর সেই পেস্ট দিয়ে দাঁত মাজুন। মাত্র এক সপ্তাহ এটি করতে পারলেই এই সমস্যা থেকে মুক্তি পেতে পারেন।

৫) সারাদিন কাজের পর বা অতিরিক্ত গরমের জেরে শরীরে ক্লান্তি অনুভব করলে লেবু পাতার সঙ্গে মধু মিশিয়ে সরবত বানিয়েও খেতে পারেন। এতে শরীরের সমস্ত ক্লান্তি দূর করা সম্ভব। 

আপনার জন্য নির্বাচিত
কালোজিরা খাওয়ার নিয়ম ও এর উপকারিতা লিখেছেন : Zulfikar Bin Hossain
৩ বছর ৫ মাস ১৯ দিন ৫২ মিনিট আগে ৮৯১৬৯
কেন পা কামড়ায়? যা করবেন লিখেছেন : Zulfikar Bin Hossain
৩ বছর ৬ মাস ২ দিন ১৭ ঘন্টা ১০ মিনিট আগে ৮৪৮৮১
রক্ত ও রক্তের উপাদান লিখেছেন : AS Tushar
৩ বছর ১০ মাস ১৬ দিন ১৭ ঘন্টা ৫৪ মিনিট আগে ৪৮২১৫