মানবতার সেবক মিনহাজ উদ্দিন ভাইয়ার মানব কল্যাণে পথচলার গল্প
মানবতার সেবক মিনহাজ উদ্দিন ভাইয়ার মানব কল্যাণে পথচলার গল্প
ক্যাটাগরি: সেচ্ছাসেবী , রক্তদান
লিখেছেন : AS Tushar ১ বছর ৬ মাস ৮ দিন ১৭ ঘন্টা ৪১ মিনিট আগে ৭০৮

রক্তদান, রক্তদানে উৎসাহ প্রদান ও রক্তদাতা সংগ্রহের কাজে স্বেচ্ছায় মানুষের পাশে দাঁড়িয়ে এক মহানুভবতার নজির স্থাপন করেছেন ফেনী জেলার জনাব মিনহাজ উদ্দিন ভাইয়া। রক্ত দিন জীবন বাঁচান এই মূলমন্ত্র হৃদয়ে ধারণ করে তিনি এ কার্যক্রম চালিয়ে যাচ্ছেন। বর্তমানে তার রক্তদানের সংখ্যা ৫০ বারের অধিক।
ফেনী জেলার সকল রক্তদাতা ও রক্তযোদ্ধাদের অতি পরিচিত প্রিয় মুখ জনাব মিনহাজ উদ্দিন ভাইয়া। তিনি ৯ সেপ্টেম্বর ১৯৮০ সালে ফেনীর কালিদহ ইউনিয়নের চেওরিয়া মিয়া বাড়িতে জন্মগ্রহণ করেন। তার পিতার নাম বাহার উদ্দিন আহমেদ। শৈশবকাল থেকে তিনি ছিলেন পরোপকারী ছিলেন।
মিনহাজ উদ্দিন  ভাইয়ের সাথে কথা বলে জানা যায় যে, তিনি ২২ বছর ধরে সহস্রাধিক মূমুর্ষ রোগির রক্তের প্রয়োজনে রক্তদাতা সংগ্রহ করেছে এবং তা বর্তমানেও তা চলমান আছে। তাছাড়া তিনি নিজে ৫৪ বার রক্ত দান করেছি। কোনো রোগীর রক্ত প্রয়োজন হলে সঙ্গে সঙ্গে স্বেচ্ছায় রক্তদাতার  ব্যবস্থা করে । প্রতিনিয়ত স্বেচ্ছায় রক্তদাতা তৈরি করার সর্বোত্তম চেষ্টা করে যাচ্ছে। যদি কেউ রক্তদান করতে চাই তাহলে তার রক্তের গ্রুপ, নাম,  ঠিকানা ও মোবাইল নম্বর নোটবুকে লিখে রাখি। কারো রক্তের প্রয়োজন হলে সেই লিস্ট অনুযায়ী রক্তদাতা ম্যানেজ করে। এবং রক্তযোদ্ধাদের  সহযোগীতায় স্বেচ্ছায় রক্তদানে উৎসাহ প্রদান করে নতুন রক্তদাতাদের। 
মিনহাজ ভাইয়ের কিছু কথা,
রক্তদান ও সংগ্রহ করে মানুষের জীবন বাঁচানোতেই আমার তৃপ্তি। যতোদিন বাঁচবো ততোদিন রক্তদান করে মানুষের উপকার করে যাবো। বার বার পাগল উপাধি পেয়েছি মানুষের কাছে, তবুও পাগলামী ছাড়তে পারিনি! আমি হিরো হতে চাই, কিন্ত সেটা সিনেমা বা নাটকের নয়, অসাহয় মানুষের হিরো, রক্তদানের হিরো! রক্তদানের কাজের জন্য পেয়েছি, মানুষের ভালোবাসা, সন্মান, স্নেহ, ও সন্মানা।

আপনার জন্য নির্বাচিত
কেন পা কামড়ায়? যা করবেন লিখেছেন : Zulfikar Bin Hossain
১ বছর ১১ মাস ২৯ দিন ১৮ ঘন্টা ৫৪ মিনিট আগে ৪৩০২০
কালোজিরা খাওয়ার নিয়ম ও এর উপকারিতা লিখেছেন : Zulfikar Bin Hossain
১ বছর ১১ মাস ১৫ দিন ২ ঘন্টা ৩৫ মিনিট আগে ৩৮১০৮
রক্ত ও রক্তের উপাদান লিখেছেন : AS Tushar
২ বছর ৪ মাস ১২ দিন ১৯ ঘন্টা ৩৭ মিনিট আগে ১৯৬১০